সিটিজেন চার্টারঃ বাণিজ্যিক ব্যাংক শাখার অংশ
বাংলাদেশ মিউনিসিপল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ)
১. ভিশন ও মিশন
ভিশনঃ স্বনির্ভর মাধ্যমে নগর উন্নয়ন নিশ্চিতকরণে পৌরসভাকে ভৌত অবকাঠামো নির্মানে আর্থিক ও কারিগরী সহায়তা প্রদান।
মিশনঃ ১. ভৌত-অবকাঠামোর পরিকল্পনা, অর্থায়ন, বাস্তবায়ন ও পরিচালনে পৌরসভাসমূহের আর্থিক ও প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিকরণে আর্থিক সহায়তা প্রদান।
২. স্বচ্ছ শর্তাধীনে বৈধ উৎস থেকে ঋণ, অনুদান, আর্থিক সহায়তা পৌরসভার অনুকূলে সহজলভ্য করা।
৩. স্বনির্বাচনের মাধ্যমে অবকাঠামো উন্নয়নে পৌরসভাকে আর্থিক ও কারিগরী সহায়তা ও পরামর্শ প্রদান করা।
২। সেবা প্রদান প্রতিশ্রুতি
২.১) নাগরিক সেবা
ক্রঃ নং- |
সেবার নাম |
সেবা প্রদানের পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম,পদবী, ফোন নম্বর ও ইমেইল) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
১. |
তথ্য অধিকার আইন মোতাবেক তথ্য প্রদান |
অধিযাচিত তথ্য প্রদান (পত্র/সিডি/সফট কপি) |
তথ্য প্রাপ্তির জন্য ই-মেল/ফ্যাক্স/ডাক যোগে/ নির্দিষ্ট ফর্মে আবেদন |
বিনামূল্যে/ বিধি মোতাবেক নির্ধারিত মূল্যে |
২০ কর্মদিবস |
মোঃ আহসানুল কবির সোহান জনসংযোগ কর্মকর্তা, ফোনঃ ৮৮০২ ৪৮০৩৭২১৬,৪৮০৩৭২০২ ফ্যাক্সঃ৮৮০২৪৮০৩৬০৭০ মোবাইলঃ ০১৭৭৭৭৮৭০০৩ ই-মেলঃ bmdfpro@live.com |
|
বিঃদ্রঃ নাগরিকগণকে সরাসরি প্রদত্ত সেবা। বেসরকারি প্রতিষ্ঠানকে প্রদত্ত সেবা যদি নাগরিকগণকে প্রদত্ত সেবার অনুরূপ হয় তবে সটিও নাগরিক সেবা হিসাবে অন্তর্ভূক্ত হবে। উদাহরণ সম্পত্তি রেজিষ্ট্রেশন, ট্রেড লাইসেন্স।
২.২) প্রতিষ্ঠানিক সেবা
ক্রঃ নং- |
সেবার নাম |
সেবা প্রদানের পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম,পদিব, ফোন নম্বর ও ইমেইল ) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
বিঃদ্রঃ ১। সরকারি যে কোন প্রতিষ্ঠান, উন্নয়ন সহযোগী সংস্থা, সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের আতওাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থা এবং দাপ্তরিকভাবে সম্পৃক্ত দেশি/বিদেশী বেসরকারি প্রতিষ্ঠানকে প্রদত্ত সেবা । উদাহরণ বাজেট বারদ্দ/বিভাজন, অর্থ ছাড়, মতাত গ্রহণ।
২। সেবাগ্রহণকারী বেসরকারি প্রতিষ্ঠান end user না হলে অথবা কোন চুক্তির আওতায় প্রদত্ত সেবা প্রতিষ্ঠানিক সেবা অন্তর্ভূক্ত হবে। উদাহরণঃ বিআরটিসি এর নিকট থেকে ব্যান্ডউইডথ ক্রয়।
২.৩) অভ্যন্তরীণ সেবাঃ প্রশাসন শাখা।
ক্রঃ নং- |
সেবার নাম |
সেবা প্রদানের পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম,পদিব, ফোন নম্বর ও ইমেইল) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
১ |
প্রধানমন্ত্রীর র্কাযালয়রে নিমিত্ত ও চাহদিা অনুযায়ী প্রতবিদেন প্ররেণ |
প্রয়োজনীয় সাচিবিক সহায়তা, যথাযথভাবে প্রেরণের ব্যবস্থা করা, |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্ধারিত সময়ে |
নাসির উদ্দিন আহমদ চৌধুরী কোম্পানি সচিব ফোনঃ ৮৮০২৪৮০৩৭২১৬ ই-মেইল ফ্যাক্সঃ ৮০২৪৮০৩৬০৭০ |
২ |
অভ্যন্তরীন প্রশিক্ষণের ব্যবস্থা করা, |
প্রয়োজনীয় যোগাযোগ, প্রশিক্ষণ বাবদ অর্থের ব্যবস্থা করা নির্ধারিত ছকের মাধ্যমে,প্রয়োজনীয় অনুমোদনের ব্যবস্থা করা, |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
৩ |
প্রধানমন্ত্রীর র্কাযালয়বদৈশেকি প্রশক্ষিণে কর্মকর্তাগণের অংশগ্রহণ নিশ্চিতকরণ সমেত প্রশাসনিক প্রস্তাব উপস্থাপন করা.রে নিমিত্ত ও চাহদিা অনুযায়ী প্রতবিদেন প্ররেণ |
প্রয়োজনীয় যোগাযোগ, প্রশিক্ষণ বাবদ অর্থের ব্যবস্থা করা নির্ধারিত ছকের মাধ্যমে,প্রয়োজনীয় অনুমোদনের ব্যবস্থা করা, |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
৭দিন |
-ঐ- |
৪ |
বিভিন্ন পরর্দিশন/সভায় যোগদানরে জন্য পরবিহন সুবধিা নিশ্চিতকরন |
নির্ধারিত ছকের মাধ্যমে যানের ব্যবস্থা করা,নির্ধারিত ছকের মাধ্যমে জ্বালানীর জন্য দরকারি অর্থের ব্যবস্থা করা,প্রয়োজনীয় অনুমোদনের ব্যবস্থা করা, |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
৫ |
বিভিন্ন ধরনরে ছুটরি আবেদন বিবেচনাপূর্বক অনুমোদন |
নির্ধারিত ছকের মাধ্যমে ছুটির দরখাস্ত গ্রহণ,প্রয়োজনীয় অনুমোদনের ব্যবস্থা করা |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
৬ |
চিকিৎসা জনিত অথবা ধর্মীয় কারণে বহিঃ বাংলাদেশ ছুটি প্রক্রিয়াকরণ ও মঞ্জুরী প্রদান |
নির্ধারিত ছকের মাধ্যমে ছুটির দরখাস্ত গ্রহণ,প্রয়োজনীয় অনুমোদনের ব্যবস্থা করা |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
৭দিন |
-ঐ- |
৭ |
মাঠপর্যায়ের কাজ তদারকির জন্য প্রয়োজনীয় পরিদর্শনের ব্যবস্থা |
নির্ধারিত ছকের মাধ্যমে যানের ব্যবস্থা করা,নির্ধারিত ছকের মাধ্যমে জ্বালানীর জন্য দরকারি অর্থের ব্যবস্থা করা,প্রয়োজনীয় যোগাযোগ ও অনুমোদনের ব্যবস্থা করা |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
৭দিন |
-ঐ- |
৮ |
উত্তম কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ |
বিভিন্ন দরকারী ব্যবস্থা গ্রহণের মাধ্যমে , প্রয়োজন মাফিক ছক প্রণয়নের মাধ্যমে, প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
৯ |
জনবল নিয়োগের ক্ষেত্রে প্রয়োজনীয় সেবা প্রদান |
প্রাপ্ত আবেদনপত্র গ্রহণ এবং তালিকা প্রণয়ন, পরবর্তীতে নিয়োগ কমিটিকে প্রয়োজনীয় সেবা প্রদান ও অন্যান্য দরকারী যোগাযোগ। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১০ |
বিভিন্ন দপ্তর, মন্ত্রণালয়, প্রতিষ্ঠান-এর সাথে যোগাযোগ |
প্রয়োজনীয় নির্দেশনার মাধ্যমে |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১১ |
বিভিন্ন সভা,সেমিনার, কর্মশালায় আগত দেশী-বিদেশী সম্মানিত অতিথিবৃন্দর নিরাপত্তা নিশ্চিত পূর্বক যথাযথ অভ্যর্থনার ব্যবস্থা করা |
আগত অতিথিদের তালিকা প্রণয়ন ও যথাযথ নিয়মে এবং প্রয়োজন মাফিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্যবস্থা গ্রহণ, নিরাপত্তা বিষয়ে নিরাপত্তা সংশ্লিষ্ট দপ্তর/প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ। দাপ্তরিক বিধি মোতাবেক পরিবহন সুবিধা প্রদান। অভ্যর্থনার জন্য সংশ্লিষ্ট প্রোটোকল অনুসারে ব্যবস্থা নেয়া। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১২ |
ডিজিটালাইজ অফিস ব্যবস্থাপনা |
বিভিন্ন গুরুত্বপূর্ণ চিঠি,নির্দেশনা, ই-মেইলের মাধ্যমে অন্যান্য শাখা প্রধানদের নিকট প্রেরণ করা হয়। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১৩ |
আন্ত:ব্যক্তিক সম্পর্ক উন্নয়নের ব্যবস্থা করা
|
প্রয়োজনীয় যোগাযোগ, নর্ধিারতি ছকরে মাধ্যমে প্রশক্ষিণ বাবদ র্অথরে ব্যবস্থা করা,প্রয়োজনীয় অনুমোদনরে ব্যবস্থা করা। এছাড়া সাপ্তাহিক সমন্বয় সভার মাধ্যমে সহকর্মীদের মাঝে মিথঃস্ক্রিয়ার ব্যপ্তি ঘটান। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১৪ |
বিভিন্ন সভা,সেমিনার প্রশিক্ষণ কর্মশালা সফলভাবে আয়োজনের জন্য নানা রকম সেবা প্রদান |
প্রয়োজনীয় সাচবিকি সহায়তা প্রদান, বিভিন্ন রকমের স্টেশনারী দ্রব্যাদি ক্রয়ের বিষয়ে সহায়তা প্রদান, আগত অতিথিদের নির্ধারিত সম্মানী প্রদানে সহায়তা করা, ভেন্যু নির্ধারণ ও এ সংশ্লিষ্টসেবা প্রদান,আপ্যায়নের জন্য প্রয়োজনীয় সেবা প্রদান, নর্ধিারতি ছকরে মাধ্যমে সভা/সেমিনার /প্রশিক্ষণ কর্মশালা জন্য আয়োজন বাবদ র্অথরে ব্যবস্থা করা,প্রয়োজনীয় অনুমোদনরে ব্যবস্থা করা। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১৫ |
কর্মকর্তা/কর্মচারীদের ব্যক্তিগত প্রয়োজনে পরিবহন ব্যবহারের সুবিধা প্রদান |
দাপ্তরিক কাজের বাইরে ব্যক্তিগত প্রয়োজনে অফিস পরিবহন ব্যবহারের (নির্ধারিত অর্থের বিনিময়ে) সেবা প্রদান, নর্ধিারতি ছকরে মাধ্যমে যানরে ব্যবস্থা করা,নর্ধিারতি ছকরে মাধ্যমে জ্বালানীর জন্য প্রয়োজনীয় র্অথরে ব্যবস্থা করা, দরকারি যোগাযোগ ও অনুমোদনরে ব্যবস্থা করা |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১৬ |
দপ্তরের কর্মকর্তাদের দৈনন্দিন আসা-যাওয়ার জন্য পরিবহন-এর ব্যবস্থা করা |
কর্মরত কর্মকর্তাদের আসা-যাওয়ার জন্য যানের ব্যবস্থা করা।নর্ধিারতি ছকরে মাধ্যমে জ্বালানীর জন্য দরকারি র্অথরে ব্যবস্থা করা,প্রয়োজনীয় যোগাযোগ ও অনুমোদনরে ব্যবস্থা করা |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১৭ |
বিভিন্ন ধরণের প্রয়োজনীয় স্টেশনারী দ্রব্যাদি ক্রয়। |
দপ্তরের প্রয়োজনমাফিক নানা রকম দরকারীস্টেশনারী পন্য নির্ধারিত ক্রয় বিধিমালা অনুসরণ করে ক্রয়ের ব্যবস্থা নেয়া হয়। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
১৮ |
কর্মরত জনবলের বিধি প্রনদনা নিশ্চিত করা। |
দপ্তরের প্রয়োজনমাফিকএ বং নির্দেশনা মোতাবেক কর্মরত জনবলের জন্য নানা রকম প্রনদনা সংশ্লিষ্ট বিষয়ে উপস্থাপনা তৈরী করা। পরবর্তীতে পর্ষদ সভায় অনুমোদনের জন্য উপস্থাপনের ব্যবস্থানেয়া। |
প্রয়োজন মাফিক, প্রশাসন শাখা। |
বিনামূল্যে |
নির্ধারিত সময়ে |
-ঐ- |
বিঃদ্রঃ অভ্যন্তরীণ জনবল (আতওাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থাসহ) এবং একই প্রতিষ্ঠানের অন্য শাখা/অধিশাখা/অনুবিভাগকে প্রদত্ত সেবা। উদাহরণঃ লজিস্টিকস, ছুটি, জিপিএফ অগ্রিম।
২.৪ . আওতাধীন দপ্তরঃ
প্রোগ্রাম শাখা
২. সেবা প্রদান প্রতিশ্রুতিঃ
২.১ নাগরিক সেবা
ক্রঃনং: |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
তথ্য অধিকার আইন মোতাবেক তথ্য প্রদান |
অধিযাচিত তথ্য প্রদান (পত্র/সিডি/সফট কপি) |
তথ্য প্রাপ্তির জন্য ই-মেইল / ফ্যাক্স / ডাকযোগে / সরাসরি |
বিনামূল্যে |
২০ (বিশ) কর্মদিবস |
প্রোগ্রাম ম্যানেজার |
২ |
পরিবেশ ও সামাজিক সুরক্ষা
|
পৌর কর্তৃপক্ষকে অবহিতকরণ এবং নির্দেশনা প্রদান |
ই-মেইল / ফ্যাক্স / ডাকযোগে / সরাসরি |
বিনামূল্যে |
২০ (বিশ) কর্মদিবস |
প্রোগ্রাম ম্যানেজার |
২.২ প্রাতিষ্ঠানিক সেবা
ক্রঃনং: |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
পৌর ভৌত-অবকাঠামো উন্নয়নে সহায়তা |
আবেদন যাচাই প্রকল্প প্রস্তাবনা দাখিল
সম্ভাব্যতা যাচাই
চুক্তি সম্পাদন
টেন্ডার প্রক্রিয়া
প্রকল্প বাস্তবায়ন
|
নির্ধারিত ফরমে আবেদন বিএমডিএফ কার্যালয় ও ওযেবসাইট |
আবেদনপত্রের মূল্য-১০০০.০০ আবেদনপত্র প্রক্রিয়াকরণ ফি - ৫০০০.০০ উপ-প্রকল্পে অনুদানের উপর ১.৫% সার্ভিস চার্জ |
২৪ (চব্বিশ) মাস |
আবুল মনসুর মো: ফয়েজ উল্লাহ এনডিসি |
|
|
|
|
|
|
|
২.৩ অভ্যন্তরীণ সেবাঃ
ক্রঃনং: |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
|
প্রযোজ্য নয় |
|
|
|
|
|
|
অর্থ শাখাঃ
২.২ প্রাতিষ্ঠানিক সেবাঃ
ক্রঃনংঃ |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম,পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
১ |
অর্থায়ন |
উপ-প্রকল্পের আবেদন ও প্রস্তাব যাচাই-বাছাই করত: যোগ্যতা নির্ধারণ |
১। বিএমডিএফ-এর নির্ধারিত আবেদন ফরম (www.bmdf.gov.bd) এবং প্রকাল্প প্রস্তাব ফরমে আবেদন ও উপ-প্রকল্প প্রস্তাব জমা |
১। আবেদন পত্রের মূল্য ১,০০০/- টাকা |
৯০ দিন |
মো: আমির হোসেন সিকদার ইউএলবি কো-অর্ডিনেটর |
উপ-প্রকল্প চুক্তি (এসপিএ) সম্পাদন |
১। সার্ভিস চার্জ |
১। চুক্তিমূল্যের অনুদান অংশের উপর ১.৫% হারে ভ্যাটসহ সার্ভিস চার্জের ডি.ডি |
৩০ দিন |
রাবেয়া খাতুন |
||
২ |
ঋণে হাল-নাগাদ/সম্পূর্ন পরিশোধের প্রত্যয়ন পত্র প্রদান |
পত্র প্রেরণের মাধ্যমে |
১। আবেদন প্রেরণ |
বিনামূল্যে |
১৫ দিন |
|
৩ |
উপ-প্রকল্প বিল প্রদান |
বিলের তহবিল সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে হস্তান্তর |
১। পুন:ভরণ আবেদন; ২। সংশ্লিষ্ট বিল;
|
বিনামূল্যে |
১৫ দিন |
মৃধা শাহীনুর রহমান |
২.৩ অভ্যন্তরীন সেবাঃ
ক্রঃনংঃ
|
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম,পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
১ |
প্রদেয় ভবিষ্য তহবিলের অগ্রীম মঞ্জুর |
অগ্রীম প্রদান |
১। নির্ধারিত ফরমে আবেদন |
বিনামূল্যে |
১৫ দিন |
মো: সানাউল কামাল একাউনট্যান্ট |
২.৪ আওতাধীন দপ্তর
১. দেশের সকল পৌরসভা এবং সিটি কর্পোরেশন |
৩. অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS):
ক্রঃ নং- |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
১ |
দায়িত্ত-প্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (GRS ফোকাল পয়েন্ট) |
নাসির উদ্দিন আহমদ চৌধুরী কোম্পানি সচিব ফোনঃ ৪৮০৩৭২১৬,৪৮০৩৭২০২,০১৭৩০০৪১৫৮৬ ই-মেইলঃnasir9563@yahoo.com |
৩০ কার্যদিবস |
২ |
অভিযোগ নিষ্পত্তির কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে |
আপিল কর্মকর্তা |
আবুল মনসুর মো: ফায়েজ উল্লাহ এনডিসি ব্যবস্থাপনা পরিচালক ফোনঃ ৪৮০৩৭২১৬,৪৮০৩৭২০২,০১৭৩০০৪১৫৮৮ ই-মেইলঃ md@bmdf.gov.bd |
৩০ কার্যদিবস |
৩ |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে |
বিএমডিএফ পরিচালনা পর্ষদ |
বিএমডিএফ পরিচালনা পর্ষদের পক্ষে সদস্য সচিব ফোনঃ +৮৮০২৪৮০৩৭২১৬,৪৮০৩৭২০২,০১৭৩০০৪১৫৮৮ ই-মেইলঃmd@bmdf.gov.bd |
৬০ কার্যদিবস |